অরজিনাল উইন্ডোজ ১০ ফ্রি ডাউনলোড করার উপায় ( Genuine windows 10 free download )

উইন্ডোজ ১০ ডাউনলোড করার জন্য আমরা বিভিন্ন সময় বিভিন্ন থার্ট পার্টি ওয়েবসাইট ব্যবহার করি। 

আসলে বিভিন্ন প্রকার থার্ট পার্টি ওয়েবসাইট ব্যবহার করা ঠিক না। আপনারা সকলেই জানেন ডিজিটাল এই যুগে বিভিন্নভাবে আপনার কম্পিউটার থেকে  তথ্য চুরি করার ধান্দায় থাকে একদল অসাধু চক্র।

এখন আপনি যদি আপনার কম্পিউটারে উইন্ডোজ পাইরেটেড ব্যবহার করেন তাহলে ধরে নিবেন কেউ না কেউ আপনার তথ্য চুরি করছে। পাইরেটেড উইন্ডোজ মডিফাই করা থাকে।  কিন্তু আপনি সব সময় প্রতারণার স্বীকার হচ্ছেন না, হয়তো আপনার তথ্য গুলো কোন কাজের না হ্যাকেরের কাছে।





আমাদের আজকের এই টিউটোরিয়াল মূল উদ্দেশ্য কিন্তু আপনাকে অরজিনাল উইন্ডোজ ১০ ফ্রি ডাউনলোড করার উপায় দেখানোর চাইতে, ফ্রেশ জিনুয়েন উইন্ডোজ ১০ কিভাবে ডাউনলোড করবেন সেই বিষয়ে একটা ধারণা দেওয়ায়।

অরজিনাল উইন্ডোজ ১০ ফ্রি ডাউনলোড করার পদ্বতি 

Genuine windows 10 free download করতে প্রথমেই চলে যাবেন নিচের দেওয়া লিংকে। আমরা যে লিংক প্রোভাইড করতেছি সেটা সম্পূর্ণ উইন্ডোজ ১০ ডাউনলোড করার জন্য অফিসিয়াল ওয়েবসাইট।

এখানে প্রবেশ করার পর আপনারা নিচের স্ক্রিনশট এর মত একটা পিকচার দেখতে পারবেন।


এই পেজ থেকেই আসল ফ্রেশ উইন্ডোজ ১০ ডাউনলোড করতে পারবেন।

এখান থেকে মাউস স্ক্রোল কোরে পেজের নিচের দিকে চলে যাবেন সেখানে পাবেন Download Tool Now এই লেখা।

Download Tool Now তে ক্লিক দিলেই একটা মাইক্রোসফট এর টুলস ডাউনলোড হয়ে যাবে। এখন এই টুলস ডাউনলোড করে ইনস্টল করে নিবেন। ইনস্টল করার পর নিচের স্ক্রিনশট এর মত দেখতে পাবেন।



এই ধাপে কিছু সময় নিতে পারে এই এপ্লিকেশনটি। এর কারণ হল এই আপ্লিকেশনটি আপনার পিসির কনফিগেরশন চেক করে। সেই অনুসারে এটা সেটাপ হয়।

এই ধাপ সম্পূর্ণ হলে, এরপর নিচের স্ক্রিনশট এর মত এই টুলস এর পরবর্তী ইন্টারফেস চলে আসবে।


এখানে দুইটা অপশন পাবেন, প্রথম অপশন এর মাধ্যমে আপনি আপনার বর্তমান কম্পিউটার এর উইন্ডোজটি আপডেট করে নিতে পারবেন। আর সেকেন্ড যে অপশন তার মাধ্যমে আপনি একটি ফ্রেস উইন্ডোজ ডাউনলোড অথবা পেন্ড্রাইভ বুটাবল করতে পারবেন।

যেহেতু আমাদের টিউটোরিয়ালটি একটি ফ্রেস উইন্ডোজ ১০ ডাউনলোড করার জন্য, তাই আমরা সেকেন্ড যে পদ্বতি Create Installation Media তে ক্লিক দিব। এরপর আমরা পরবর্তী ধাপে চলে যাব।



উপরের স্ক্রিনশট ভালো করে দেখুন। এখানে language অপশনে আপনারা কি ল্যাঙ্গুয়েজ চান তা সিলেক্ট করুন। তারপর ইডিশন এবং কত বিট ব্যবহার করবেন ৬৪বিট নাকি ৩২ বিট তা সিলেক্ট করে সাবমিট ক্লিক করুন।




এরপর পরবর্তী ধাপে চলে যাবার পর আপনি কিছু অপশন দেখতে পারবেন, USB Flash Drive এবং Iso file অপশন । এখানে Iso ফাইলে ক্লিক দিলে আপনার উইন্ডোজ ১০ এর জন্য একটা ফ্রেস আইসো ফাইল ডাউনলোড হবে। আর যদি USB Flash Drive সিলেক্ট করেন তাহলে পেন্ড্রাইভ বুটাবল করতে পারবেন। এরপর Next অপশনে ক্লিক দিলেই আপনাদের প্রোগ্রেস শুরু হবে।





এভাবে ১০০% প্রোগ্রেস শেষ হলেই  আপনার কাজ কমপ্লিট আপনি একটি ফ্রেস জিনুয়েন উইন্ডোজ ১০ ডাউনলোড করতে পারবেন।


আর যদি আপনি ISO ফাইল ডাউনলোড করেন। তাহলে এই ISO ফাইল পেন্ড্রাইভ বুটাবল করার জন্য আমাদের ওয়েবসাইটে একটা টিউটোরিয়াল আছে যেটা দেখে নিতে পারেন। 


আমাদের একটা ইউটিউব ভিডিও আছে এই বিষয়ের উপর চাইলে সেটা দেখতে পারেন,



Post a Comment

Previous Post Next Post